নকলায় বিনাধান-১৭ এর মাঠ দিবস

0
95

সুখন,শেরপুরঃ শেরপুরের  নকলা উপজেলার বানেশ্বরদী ইউনিয়নে  বিনা নালিতাবাড়ী উপকেন্দ্রের আয়োজনে এবং পরিবর্তিত আবহাওয়া প্রকল্পের অর্থায়নে ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের নকলা উপজেলা কৃষি অফিসের সহযোগিতায় বাংলাদেশ পরমাণু কৃষি গবেষনা (বিনা)’র উদ্ভাবিত উচ্চ ফলনশীল ও স্বল্প মেয়াদী বিনাধান-১৭ এর ফসল কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

৩১অক্টোবর (বুধবার) বিকালে বানেশ্বরদী ইউনিয়ন পরিষদ চত্ত্বরে অনুষ্ঠিত ওই মাঠ দিবসে শেরপুর খামার বাড়ীর উপ-পরিচালক (ডিডি) কৃষিবিদ মো. আশরাফ উদ্দীনের সভাপতিত্বে ও উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা (এসএপিপিও) মো. আতিকুর রহমানের সঞ্চালনায় এ মাঠ দিবসে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা (ইউএও) কৃষিবিদ পরেশ চন্দ্র দাস। অনুষ্টিত মাঠ দিবসে প্রধান অতিথি হিসেবে ময়মনসিংহ বিনার মহাপরিচালক (ডিজি) ড. বীরেশ চন্দ্র গোস্বামী এবং বিশেষ অতিথি নকলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক মোস্তাফিজুর রহমান, সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, বিনা নালিতাবাড়ীর ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসরীন আক্তার, বিনা ময়মনসিংহের  পরিচালক (প্রশিক্ষণ পরিকল্পনা উইং ) ড. জাহাঙ্গীর আলম, বানেশ্বরদী ইউপির চেয়ারম্যান আলহাজ মাজহারুল আনোয়ার মহব্বত প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় অন্যান্যদের মধ্যে, বিনা নালিতাবাড়ী উপকেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা নাজমুন নাহার ও ফার্ম কর্মকর্তা আব্দুল জলিল পাঠান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ শেখ ফজলুল হক মণি, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক শামীম আহমেদ, সাংগঠনিক সম্পাদক মাফিজুল হকসহ দুইশতাধিক স্থানীয় কৃষক-কৃষাণী, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের বিভিন্ন শ্রেণির নেতাকর্মী, বিভিন্ন ব্লকে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তা (এসএএও), ভূরদী কৃষিপন্য উৎপাদক কল্যান সংস্থার সভাপতি আলহাজ মো. ছাইয়েদুল হকসহ বিভিন্ন কৃষক সংগঠনের নেতাকর্মীগন ও স্থানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।