চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

0
91

এস এম সাখাওয়াত জামিল দোলন,চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জের উন্নয়নমূলক ৪টি প্রকল্পের উদ্বোধন এবং ১টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার বেলা পৌণে ১১টায় তিনি গণভবন থেকেভিডিও কনফারেন্সের মাধ্যমে এইসব প্রকল্পের শুভ উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন ঘোষণা করেন। উদ্বোধনশেষে জেলা প্রশাসনের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকেএকটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

উদ্বোধিত প্রকল্পগুলো হলো, সুরক্ষা সেবা বিভাগের আওতায় চাঁপাইনবাবগঞ্জ আঞ্চলিকপাসপোর্ট অফিস এবং ভোলাহাট উপজেলা ফায়ার স্টেশন ভবন উদ্বোধন, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রণালয়ের অধিন শিবগঞ্জ, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন,ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের অধিন জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তিঅবকাঠামো উন্নয়ন (ইনফো-সরকার-৩য় পর্যায়) (১ম সংশোধিত) প্রকল্পের আওতায় ২৪টিইউনিয়ন পরিষদে ইন্টারনেট সংযোগ প্রদান উদ্বোধন এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের অধিন পদ্মানদীর ভাঙ্গণ হতে চাঁপাইনবাবগঞ্জ জেলার আলাতুলি এলাকা রক্ষা প্রকল্প (২য় সংশোধিত) এরভিত্তিপ্রস্তর স্থাপণ।ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বক্তব্যে দেশেরউন্নয়নের জন্য আবার ক্ষমতায় আসার অভিপ্রায় ব্যক্ত করে বলেন, উন্নয়নের ধারা অব্যহত রাখতেসকলকে ঐক্যবদ্ধ হয়ে আগামী নির্বাচনের জন্য মাঠে থেকে কাজ করে যেতে হবে।

যাতে করেবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে আমরা আরো একধাপএগিয়ে যেতে পারি।উদ্বোধনী অনুষ্ঠানে এ সময় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসকএ.জেড.এম নূরুল হকের সভাপতিত্বে প্রধানমন্ত্রীর সাথে সরাসরি ভিডিও কনফারেন্সেচাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) সংসদীয় আসনের জাতীয় সংসদ সদস্য মো. গোলাম রাব্বানী,চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-ভোলাহাট-গোমস্তাপুর) সংসদীয় আসনের জাতীয় সংসদ সদস্যমুহা. গোলাম মোস্তফা বিশ্বাস, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) সংসদীয় আসনের জাতীয় সংসদসদস্য আব্দুল ওদুদ, পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম, পৌর মেয়র মোহাম্মদ নজরুলইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোখলেশুর রহমান, ভাইস চেয়ারম্যান মাওলানাসোহরাব আলি, উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন, পানি উন্নয়ন বোর্ডেরনির্বাহি প্রকৌশলী সৈয়দ সাহিদুল আলম, র‌্যাব-পুলিশ-বিজিবিসহ প্রশাসনের উচ্চপর্যায়ের অফিসারবৃন্দ, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক দলেরনেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।পরে উদ্বোধন শেষে আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়কপ্রদক্ষিণ শেষে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয় এবং এ সময় সকলকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে জেলা প্রশাসক এ.জেড.এম নূরুল হক অনুষ্ঠানের সমাপ্তি ষোষণা করেন।