চাঁপাইনবাবগঞ্জে ক্ষতিগ্রস্থ জুট মিল পরিদর্শণ করলেন আব্দুল ওদুদ

0
115

এস এম সাখাওয়াত জামিল দোলন, চাঁপাইনবাবগঞ্জঃ   চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা টংপাড়া এলাকায় অগ্নিকা-ে পুড়েযাওয়া ব্যক্তি মালিকানাধীন রাবেয়া জুট মিল পরিদর্শন করেছেন চাঁপাইনবাবগঞ্জ জেলাআওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের বর্তমান সফল সাংসদ আব্দুলওদুদ বিশ্বাস।

শুক্রবার সকালে পুড়ে যাওয়া মিলটির বিভিন্ন দিক ঘুরে দেখেন তিনি এবং এর সাথে সংশ্লিষ্টসকলকে সমবেদনা জানান।

এ সময় সাংসদ ওদুদ বলেন, উত্তরাঞ্চলের চাঁপাইনবাবগঞ্জের এই রাবেয়াজুট মিলটি থেকে উৎপাদিত পাটের তৈরি বস্তা, সুতলি দেশের ভেতরতো বটেই বিদেশেও বিভিন্নপণ্য রপ্তানী করে বৈদেশিক মূদ্রা আনায়নে গুরুত্বপূর্ণ ভ’মিকা পালন করছে।

আর এতে হঠাৎঅগ্নিকান্ডে এই জেলার একটা বড় ক্ষতি হয়ে গেলো। কেননা এখানে কর্মরত প্রায় ৫শত পরিবারেরসদস্যরা কর্মক্ষম হয়ে গেলেন। তাছাড়া এর স্বত্বাধীকারীরও ক্ষতি হয়েছে প্রায় ৭০ কোটি টাকা।আর তাই এই মিলটি যেন দ্রুত তার পূর্বের অবস্থানে ফিরে আসে সে ব্যাপারে ক্ষতি পুশিয়েনিতে সবরকম সহায়তা করা হবে বলেও জানান এমপি ও্রদুদ।

উল্লেখ্য, গত বুধবার রাত প্রায় সাড়ে ৯ টায় রাবেয়া জুট মিলে ভয়াবহ অগ্নিকান্ড ঘটে। এসময় ফায়ার সার্ভিসের ৫টি ইউনিটের প্রায় সাড়ে ৪ ঘন্টা চেষ্টার পর আগুণ নিয়ন্ত্রণে আসলেওমিলে উৎপাদিত পাটের তৈরি বস্তা, সুতলি ও মেশিনপত্র পুড়ে যায়।

এতে হতাহতের ঘটনা না ঘটলেওপ্রায় ৭০ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি মালিক পক্ষের। এ অবস্থায় অনির্দিষ্টকালের জন্যমিল বন্ধ ঘোষা করেছেন মালিক পক্ষ। এতে মিলের শতাধিক কর্মী এখন বেকার অবস্থায় রয়েছেন।