নওগাঁয় স্বর্ণের দোকানে দিনে দুপুরে চুরি

0
129

আশরাফুল নয়ন, নওগাঁঃ নওগাঁ শহরের একটি স্বর্ণের দোকানে অভিনব দায়দায়দিনে দুপুরে চুরির ঘটনা ঘটেছে। শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে শহরেরহোটেলপট্টি ঠাকুর ম্যানসন মার্কেটের ‘রুমি জুয়েলাসে’ এ ঘটনাঘটে। শনিবার বেলা সাড়ে ১১টায় পুলিশ সুপার ইকবাল হোসেন ঘটনাস্থলপরিদর্শন করেছেন। জানাগেছে, গত বুধবার রাতে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস)সদস্য হায়দার জুয়েলার্স এর মালিক তোফাজ্জল হোসেন শফি মারা যান।এঘটনায় সমিতির পক্ষ থেকে বৃহস্পতিবার হোটেলপট্টির সকল স্বর্ণেরদোকান বন্ধ ছিল। শনিবার সকাল সাড়ে ৯ টার দিকে দোকান মালিক এসেদোকান খুলেন।

এরপর দেখেন দোকান ঘরে রাখা কোন স্বর্ণ নাই। পাশেরদোকান ‘আঁখি ইলেকট্রনিক্স’ এর দেয়াল ভাঙা দেখতে পান। পাশাপাশিরুমি জুয়েলাস এবং আঁখি ইলেকট্রনিক্সের দোকান।‘রুমি জুয়েলাসে’ এর দোকানে থাকা সিসি টিভি ক্যামেরা থেকে দেখাযায় এক চোর শুক্রবার বিকেল ৪টা কয়েক মিনিটে প্রবেশ করে। তারপর থেকেইসিসি টিভি ক্যামেরাটি বন্ধ রয়েছে। চোরকে দোকানে প্রবেশের দৃশ্যইদেখা যায়। তবে তার চেহারা অস্পষ্ট। চোর তার কার্যক্রম শেষ করে ওইদিনসন্ধ্যায় চলে যায় বলে ধারনা করা হচ্ছে।এদিকে ইলেকট্রনিক্সের ওই দোকান মালিক বৃহস্পতিবার রাত ১০ টার দিকেদোকান বন্ধ করে বাড়ি চলে যান।

তিনি শনিবার সকালে এসে তার দোকানেলাগানো তালা খুলার চেষ্টা করে ব্যর্থ হন। চোর ওই দোকানের তালা ভেঙেস্বর্ণের দোকানে প্রবেশ করে। পরে চুরির কাজ শেষে করে চোর তার নিজস্বতালা লাগিয়ে দিয়ে যায়।রুমি জুয়েলার্সের মালিক তৌফিকুল ইসলাম বাবু বলেন, দোকান কিপরিমাণ স্বর্ণ ছিল হিসাব নিকাশ না করে বলা সম্ভব হচ্ছেনা।নওগাঁ অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল লিমন রায় ঘটনার সত্যতানিশ্চিত করে বলেন, খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহন করা হবে। ফিঙ্গার প্রিন্টেরজন্য রাজশাহী থেকে একটা টিম আসার অপেক্ষা করছি।