চন্দ্রকোনায় ধারন ক্ষমতার ৩ গুন মাল নিয়ে ট্রাক উল্টে খাদে

0
143

সুখন, (শেরপুর): শেরপুর জেলার নকলা উপজেলার চন্দ্রকোনায় ধারন ক্ষমতার প্রায় তিনগুন (১৬ টন) মালনিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক উল্টে খাদে পড়ে গেলেও প্রানে রক্ষা পেয়েছে চালক, হেলপারসহ পথচারী অনেকেই। ৭ নভেম্বর বুধবার বিকাল ৪টা ৩০ মিনিটে চন্দ্রকোনা হতে নকলা হয়ে ঢাকায় যাওয়ার পথে জানকীপুর এলাকায় ওই ঘটনা ঘটে।

এতে উৎসুক দর্শক জনগনের ভিড়ে চন্দ্রকোনা-নকলা  সড়কে যান চলাচলে সাময়ীক সমস্যার সৃষ্টি হয়। পরে পুলিশ ও স্থানীয় সচেতন মহলের সহায়তায় কিছুক্ষনের মধ্যেই যানচলাচল স্বাভাবিক হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার (৭ নভেম্বর) বিকেলের দিকে চন্দ্রকোনা থেকে নকলাগামী সড়কের জানকিপুর এলাকায় সরিষা ভর্তি একটি ট্রাক উল্টে যায়। পুলিশ জানায়, ৫ টন ধারনক্ষমতা সম্পন্ন একটি ট্রাকে প্রায় তিনগুন (১৬ টন)  সরিষা বোঝাই করায় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে সড়কের পাশে পরেযায়। অতিরিক্ত মালা বুঝাই ও সরু রাস্তার কারনে এ দুর্ঘটনা ঘটেছে বলে মনে করছেন স্থানীয়রা। রাতে ক্রেন ও অন্যট্রাকের সাহায্যে এবং পুলিশ ও স্থানীয়দের সহায়তায় ট্রাকটিকে সরানো সম্ভব হয়েছে।

এমন দুর্ঘটনা এড়াতে ওই ব্যস্ততম রাস্তাটিকে প্রশস্থ করা জরুরি বলে মনে করছেন স্থানীয় চেয়ারম্যান সাজু সাঈদ সিদ্দিকীসহ ভুক্ত ভোগী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ। তারা জানান, রাস্তাটি প্রয়োজনের তুলনায় সরু  ও দুইপাশ ভাঙ্গা হওয়ায় প্রায়ই এমন দুর্ঘটনা ঘটে। রাস্তাটি দ্রুত মেরামত ও প্রশস্থ করা না হলে, যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে, হতে পারে প্রান হানীর মতো মারাত্মক ঘটনাও। এমটাই মনে করছেন স্থানীয়রা।