নবাবগঞ্জে ৫০% ভতুকি দিয়ে রিপার যন্ত্র ক্রয় করলেন কৃষক

0
134

নবাবগঞ্জঃ   দিনাজপুরের নবাবগঞ্জে ৫০% ভর্তুকি দিয়ে রিপার যন্ত্র ক্রয় করলেন কৃষক। খামার যান্ত্রিকিকিকরনের মাধ্যমে ফসল বৃদ্ধি প্রকল্পের অধিনেরিপার যন্ত্র ১ লাখ ৮০ হাজার মুল্যে মেশিন ৫০% ভতুকিতে ৯০ হাজার টাকা দিয়ে ক্রয় করেন উপজেলার ভাদুরিয়া ইউনিয়নের শাল্টিমুরাদপুর গ্রামের কৃষক ফরমান আলী।

দুপুর ২ টায় রিপার যন্ত্রটি আনুষ্ঠানিকভাবে কৃষকের হাতে তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার মো. মশিউর রহমান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আবু রেজা আসাদুজ্জামান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পারুল বেগম, উপজেলা নির্বাচন কর্মকর্তা আতাউল হক, উপজেলা প্রেসক ক্লাবের সভাপতি এম রুহুল আমিন প্রধান, এসিআই মটরস এর সেলস রিপ্রেজেনটিভ মো. মিলন কবির। কৃষক ফরমান আলী জানান, তিনি নিজে জমির ধান কর্তন করে বানিজ্যিকভাবে অন্যেরও ধান কর্তন করবেন। ভর্তুকির মাধ্যমে রিপার যন্ত্রটি পেয়ে তিনি সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। উপজেলা কৃষি কর্মকর্তা আবু রেজা আসাদুজ্জামান জাানান, চলতি আমন মৌসুমে নবাবগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়নে ২১ হাজার ৬০ হেক্টর আমন ধানের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে।

আর অর্জিত হয়েছে ২১ হাজার ৫০ হেক্টর। এছাড়াও সরকারি ভাবে বিনামুল্যে প্রনোদনার আওতায় সার বীজ, গম, ভুট্রা, মুগডাল, দেয়া হয়েছে ১৭৪৫ জন কৃষককে। নবাবগঞ্জে আইন শৃঙ্খলা সমন্বয়কমিটির সভানবাবগঞ্জ (দিনাজপুর) থেকে এম এ সাজেদুল ইসলাম (সাগর)ঃ ১২ নভেম্বর দিনাজপুরের নবাাবগঞ্জে মাসিক আইন শৃঙ্খলা সমন্বয় কমিটির সভা হয়েছে। উপজেলা পরিষদ সভাকক্ষে নির্বাহী অফিসার মো. মশিউর রহমানের সভাপতিত্বে সভায় উপজেলার সাবির্ক আইন শৃঙ্খলা বিষয় নিয়ে ব্যাপক ও বিস্তর আলোচনা হয়েছে। শুরুতেই উপজেলা নির্বাহী অফিসার বলেছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচন তফশিল ঘোষনা  হয়েছে। সঠিক ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার জন্য উপজেলা নির্বাচন কর্মকর্তা আতাউল হক এর নিকট থেকে তথ্য নিয়ে আলোচনা শেষে সিদ্ধান্ত নেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার জানান, উপজেলার প্রত্যন্ত গ্রাম অঞ্চলে ভোট কেন্দ্রে যোগাযোগ রক্ষা করার জন্য রাস্তা ঘাটের খোজ খবর নিয়েছেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডা. খাইরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেফাউল আজম, নবাবগঞ্জ থানার উপ পরিদর্শক মো. ফজলার রহমান, ভাদুরিয়া ইউপি চেয়ারম্যান আসমান জামিল, শালখুরিয়া ইউপি চেয়ারম্যান এনামুল হক, ৩নং গোলাপগঞ্জ ইউপি চেয়ারম্যান রাশেদুল কবির রাজু।