ভাবতে পারিনি মির্জা ফখরুল এতোটা মিথ্যা বলবেন

0
309

আজ বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সচিবালয়ে তার নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আমি ভাবতে পারিনি মির্জা ফখরুল এতোটা মিথ্যা কথা বলবেন।

তিনি গতকাল যে মন্তব্য করেছেন এটা কে বিশ্বাস করবে? ছাত্রলীগ নাকি হামলা করেছে এটা কেউ বিশ্বাস করবে? আমি ভাবতেও পারিনি মির্জা ফখরুলের মুখে এমন মিথ্যা কথা শুনতে হবে।’
বুধবার (১৪ নভেম্বর) বিএনপি কার্যালয়ের সামনের পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা উল্লেখ করে কাদের বলেন, কাল আন্দোলনের নামে সহিংসতার আশ্রয় নিয়েছে বিএনপি। তারা পরিকল্পিতভাবে পুলিশের উপর হামলা চালিয়েয়ে।

ভিডিও ফুটেজ আপনারা (সাংবাদিক) দেখেছেন। তারা পুলিশের গাড়িতে উঠে শেখ হাসিনার পতন চেয়েছে। এটা কেন? তারা আসলে নির্বাচনে যেতে চান না, তারা নির্বাচন বানচাল করতে চান।
এ ঘটনা সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক তৈরি করেছে। তবে আপনাদের ভাবতে হবে এর জন্য কে দায়ী? বিএনপি কর্মীরা সেখানে মেস জ্বালিয়ে গাড়ীতে আগুন ধরিয়েছে, বলেন ওবায়দুল কাদের। পুলিশের গাড়ী পোড়ানোর ঘটনা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আমি নির্বাচন কমিশনের দিকে দেখছি তারা কী করেন।
আপনারা এ বিষয়ে কোন ব্যবস্থা নেবেন কিনা এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, আমরাতো নির্দেশ দিতে পারি না। এখন এটা নির্বাচন কমিশন স্বরাষ্ট্রমন্ত্রনালয়কে বলতে পারে তদন্ত করার জন্য। আমরা দেখছি নির্বাচন কী ব্যবস্থা নিতে পারেন। কালকের বিষয়টা নির্বাচন কমিশন দেখেছে। তারা সিদ্ধান্ত নেবেন এ ঘটনায় তারা কী করবেন, বলেন ওবায়দুল কাদের।
কাদের বলেন, নির্বাচনী সুবাতাস কারা বিনষ্ট করছে? এখানে সরকারের কোন দায় দায়িত্ব নেই। ঘটনা পুর্ব কল্পিত। নির্বাচন নিয়ে ব্লু প্রিন্টের টেস্ট কেজ আমরা কাল দেখেছি। নির্বাচন বিনষ্টের যে অশুভ তৎপরতা তা কাল প্রমাণ করেছে বিএনপি। তারা যদি নির্বাচন চান তাহলে তাদের এ অশুভ তৎপরতা বন্ধ করতে হবে।
সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, এবার কোন অশুভ শক্তি নির্বাচন বানচাল করতে পারবে না। জনগণ সতর্ক পাহারায় রয়েছে। এ ধরনের কোন অপতৎপরতা চালালে জনগণ তা প্রতিহত করবে।