গুম খুন করবেন আর আমি হাসবো! : রিজভী

0
156

আমার চারপাশে প্রতিনিয়ত জুলুম করে অন্যায়ভাবে সহকর্মী সতীর্থদের ধরে নিয়ে যাবেন। গুম,খুন করবেন আর আমি হাসবো! সেই ক্রীতদাসের হাসি আমি হাসতে পারিনা। ‘রিজভী কখনো হাসেন না’ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা হাছান মাহমুদের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী একথা বলেন।

আজ সোমবার সকালে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন। নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, মো: শরীফুল আলম, মুহাম্মদ আব্দুল আউয়াল খান, শাহীন শওকত প্রমুখ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, পুলিশের বেপরোয়া আচরণ ও হয়রানিতে আবারো ‘ফেনী মার্কা’ নির্বাচনের আলামত পাওয়া যাচ্ছে। বিএনপি নেতাকর্মীদের নামে মামলা ও গ্রেফতার পাহাড়ী ঢলের মতো ধেয়ে চলেছে দেশব্যাপী।

রিজভী আরো বলেন, ক্ষমতাসীন সরকার নির্বাচন কমিশনকে (ইসি) গিলে ফেলেছে। ইসি নেপথ্য লোকের বার্তানুযায়ী কাজ করছে বলেই ঝাঁকে ঝাঁকে ক্ষমতাসীনদের নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় চোখ বন্ধ করে রাখে। নির্বাচন কমিশনের নিরপেক্ষ দৃষ্টিকোণ নেই বলেই এখন পর্যন্ত তাদের কোনো কাজ তারিফযোগ্য হয়নি। আইন, আদালত ও প্রশাসনকে সম্পূর্ণরুপে গ্রাস করার পরে কব্জার মধ্যে থাকা নির্বাচন কমিশনকে একেবারে গিলে ফেলেছে সরকার। এখন নোংরাভাবে ইসিকে ব্যবহার করা হচ্ছে। কারণ ইসির কতিপয় কর্মকর্তা সেই সুযোগ করে দিয়েছে। আত্মা বিক্রির শর্তেই কতিপয় নির্বাচন কমিশনারকে নিয়োগ দেয়া হয়েছে।