রাজধানীতে জসনে জুলুস র‌্যালি অনুষ্ঠিত

0
99

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)  উপলক্ষে প্রতিবছরের মতো আনজুমানে রহমানিয়ার মইনীয়া মাইজভাণ্ডারীয়ার উদ্যোগে রাজধানীতে জসনে জুলুস (র‌্যালি) অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২১ নভেম্বর) সকাল সাড়ে নয়টার দিকে রাজধানীর শাহবাগ মোড় থেকে জসনে জুলুস শুরু হয়। সেখান থেকে  মৎস্যভবন হয়ে সোহরাওয়ার্দী উদ্যানে এসে জসনে জুলুস শেষ হয়। মাইজভাণ্ডার দরবার শরিফের সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানীর নেতৃত্বে মাইজভাণ্ডারীয়ার অনুসারীরা এতে অংশ নেন।

এছাড়া, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)  উপলক্ষে আনজুমানে রহমানিয়ার মইনীয়া মাইজভাণ্ডারীয়ার উদ্যোগে সোহরাওয়ার্দী উদ্যানে শান্তি মহাসমাবেশ শুরু হয়েছে। এতে সভাপতিত্ব করছেন, দরবার শরিফের সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী। এই সমাবেশে শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের উপস্থিত থাকার কথা রয়েছে।

উল্লেখ্য, হিজরি সনের ১২ রবিউল আউয়াল ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হয়। ১০ নভেম্বর (শনিবার) থেকে পবিত্র রবিউল আউয়াল মাস গণনা শুরু হয়। মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জন্ম ও ওফাত দিবস হিসেবে সারাদেশে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভির্যের মধ্যদিয়ে দিবসটি পালিত হচ্ছে।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনসহ বিভিন্ন ধর্মীয় সংগঠন নানা অনুষ্ঠানের আয়োজান করেছে।