মনোনয়ন না পাওয়ায় কাঁদলেন নানক

0
403

দলীয় সিদ্ধান্ত মেনে নিয়ে ঢাকা-১৩ আসনে আওয়ামী লীগের প্রাথী সাদেক খানকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে কেঁদে ফেললেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

ঢাকা-১৩ আসনের বর্তমান সংসদ সদস্য তিনি। নবম জাতীয় নির্বাচনে বিজয়ী হয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন নানক। ২০১৪ সালের নির্বাচনে দ্বিতীয় মেয়াদে সংসদ সদস্য হন নানক। একাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হতে এবারও একই আসন থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন নানক। কিন্তু শেষ পর্যন্ত দল এবার তাকে মনোনয়ন দেয়নি।
সোমবার সন্ধ্যায় রাজধানীর মোহাম্মদপুরে সূচনা কমিউনিটি সেন্টারে এক সভায় নানক একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ওই আসন থেকে দলের মনোনয়নপ্রাপ্ত সাদেক খানকে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। এসময় উপস্থিত অনেককেই চোখ মুছতে দেখা যায়।

দুই মেয়াদে ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক এবারও ওই আসনে লড়তে দলীয় মনোনয়ন চেয়েছিলেন। সস্প্রতি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ওই আসন থেকে দলীয় মনোনয়ন পান সাদেক খান। সভায় দলীয় প্রার্থীকে বিজয়ী করতে সকলের সহযোগিতা কামনা করেন নানক।

সভার শুরুতে জাহাঙ্গীর কবির নাককের অতীত উন্নয়ন কর্মকাণ্ডের উপর ভিত্তি একটি ডকুমেন্টারি দেখানো হয়। এটির শেষে বক্তব্য দেন জাহাঙ্গীর কবির নানক। বক্তব্যের শুরুতে বেশ বিমর্শ দেখা যায় নানককে। বক্তব্যে তিনি অতীতের উন্নয়নমূলক কার্যক্রম ও দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে তার ভূমিকা তুলে ধরেন।