মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন আজ

0
200

আসন্ন সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার সময়সীমা শেষ হচ্ছে আজ বুধবার।
প্রধান দুই রাজনৈতিক জোট আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট এবং বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীসহ বেশিরভাগ প্রার্থী শেষ দিন তাদের মনোনয়নপত্র জমা দেবেন।
আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া ১১তম জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আগ্রহী প্রার্থীদের বুধবার বিকেল ৫টার মধ্যে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে হবে।
২৭ নভেম্বর, নির্বাচন কমিশন থেকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘সংশ্লিষ্ট রিটার্নিং ও সহাকারী রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিল করা যাবে। মনোনয়নপত্র দাখিলের নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনেও মনোনয়পত্র দাখিল করা যাবে। মনোনয়পত্র দাখিলের নির্ধারিত সময়ের মধ্যে কোনো ধরনের মিছিল/সমাবেশ বা মোটরসাইকেল বা শোডাউন করা যাবে না।’
নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ২ ডিসেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর।
নির্বাচন কমিশন প্রথমে ৮ নভেম্বর জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করে, যাতে ভোটের দিন ধার্য করা হয়েছিল ২৩ ডিসেম্বর। পরে বিরোধী রাজনৈতিক দলগুলোর দাবির মুখে ভোটের দিন পিছিয়ে ৩০ ডিসেম্বর নির্ধারণ করে ১২ নভেম্বর পুনঃতফসিল দেয় কমিশন।