মাগুরায় ভুয়া ম্যাজিস্ট্রেট সহ ৩ প্রতারক আটক

0
601

মাগুরা প্রতিনিধিঃ
মাগুরার মহম্মদপুর উপজেলার হরেকৃষ্ণপুর বাজার থেকে শুক্রবার দুপুরে ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট পরিচয়ে কামাল উদ্দিন (৩৫),   সেলিম রেজা টুকু (৪৮) এবং নাজমুল হাসান (৩০) নামে ৩  প্রতারক  আটক  হয়েছে। পুলিশের উপস্থিতি টের পেয়ে প্রতারক চক্রের অন্য ২ সদস্য পালিয়ে যায়।
হরেকৃষ্ণপুর বাজারের ক্ষুদ্র মিস্টি ব্যবসায়ী কামরুল হাসান জানান,  দুপুরে দোকানের অদূরে নিজ বাড়িতে  মিস্টি তৈরি করছিলেন তিনি। দুপুর ২টার দিকে একটি মাইক্রোবাস নিয়ে ৬ সদস্যের একটি দল তার বাড়িতে হঠাৎ উপস্থিত হয়। চক্রের সদস্যরা নিজেদেরকে ম্যাজিস্ট্রেট পরিচয় দেয়। তারা জানান নিম্মানের ভেজাল মিস্টি তৈরির জন্য তাকে কঠিন সাজা প্রদান করা হবে বলে ভয়ভীতি প্রদর্শন করেন। মিস্টি ব্যবসায়ী কামরুল এ সময় ভয় পেয়ে কাকুতি মিনতি করেন।
এ সময় ওই চক্রের সদস্যরা নিম্মানের ভেজাল মিষ্টি তৈরির অপরাধে তাকে প্রথমে ২ লাখ টাকা পরে ৪০ হাজার টাকা তাতেও  অপারগতা প্রকাশ করলে ১০ হাজার টাকা ধার্য করে। বিষয়টি ধীরে ধীরে আশেপাশে জানাজানি হলে প্রতারক সদস্যদের কার্যকলাপ দেখে স্থানীয়দের সন্দেহ হয়। এ সময়  স্থানীয়রা  মহম্মদপুর থানায় ফোন করে বিষয়টি জানান। কিছুক্ষণের মধ্যেই পুলিশ এসে তাদের চ্যালেঞ্জ জানালে প্রতারক চক্রের ২ সদস্য দৌড়ে পালিয়ে যায়।
এ সময় ভূয়া ম্যাজিস্ট্রেট পরিচয় দেয়া  মাগুরা সদরের রাজিবের পাড়া গ্রামের ধলা মিয়ার ছেলে কামাল উদ্দিন (৩৭), তার সহায়ক মাগুরা শহরের পুলিশ লাইন দক্ষিণ পাড়া গ্রামের আব্দুল মালেক বিশ্বাসের ছেলে সেলিম রেজা টুকু (৪৮) এবং সদরের কালু পাড়া গ্রামের কুদ্দুস মোল্যার ছেলে নাজমুল হাসান (৩০) কে আটক করে পুলিশ । গাড়ি চালক খাইরুল ইসলামকে তারা ভাড়া করে নিয়ে এসেছিল বলে জানা গেছে।
মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: তরিকুল ইসলাম জানান, ঘটনার সাথে জড়িত আরও ২জনকে আটকের চেষ্টা চলছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ মামলা হবে।