সাদপন্থীদের হামলায় নিহত-১, আহত ৫ শতাধিক

0
88
রাজধানীর আশকোনায় তাবলিগ জামাতের দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় সাদপন্থীদের হামলায়  ইসমাইল হোসেন (৭০) নামে এক ব্যক্তি মারা গেছেন, নিহতের পরিচয় বিস্তারিত জানা যায়নি।

এঘটনায় কওমী মাদরাসার পাঁচশতাধিক ছাত্র-শিক্ষক আহত হয়েছে বলে জানা গেছে।

শনিবার (১ ডিসেম্বর) ভোর সাড়ে ৫টা থেকে এই সংঘর্ষ শুরু হয়। টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক একথা জানিয়েছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শনিবার ভোর রাত থেকেই বিশ্ব ইজতেমা মাঠে মাওলানা জুবায়ের সমর্থিত তাবলীগ জামাতের মুসল্লিরা অবস্থান করছিলেন।
ফজরের নামাজের আগে থেকে সা’দপন্থী  মুসল্লিরা আক্রমণের লক্ষ্যে লাঠি, ছাতা ও ব্যাগ নিয়ে ইজতেমা মাঠের অন্যদিক দিয়ে প্রবেশ করতে শুরু করে। ফজরের নামাজের পর থেকে সা’দপন্থী মুসল্লিরা জুবায়েরপন্থী মুসল্লিদের ইজতেমা মাঠ থেকে বের করে দেওয়ার চেষ্টা করে।
এ নিয়ে দুইপক্ষের মধ্যে বাকবিতণ্ডা ও কয়েক দফা সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় কমপক্ষে ২০ জনেরও বেশি মুসল্লি আহত হয়েছেন। তাদেরকে টঙ্গী আহসানুল্লাহ মাস্টার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

টঙ্গী পূর্ব থানার ওসি এমদাদুল হক জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশ চেষ্টা করছে। র‌্যাব সদস্যরাও ঘটনাস্থলে পৌঁছেছে।