আ.লীগ নির্বাচনে ১৫ থেকে ২০টি পাবে : কাদের সিদ্দিকী

0
74

বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, আওয়ামী লীগ নির্বাচনে ১৫ থেকে ২০টি আসন পাবে। আমি সারাজীবন আল্লাহ-রসুলকে বিশ্বাস করে এসেছি।

আমার বিশ্বাস যদি সত্য হয়, আমার দেশপ্রেম যদি সত্য হয়, তাহলে আগামী নির্বাচনে আওয়ামী লীগ ২০টি আসন পাবে।

রোববার টাঙ্গাইল জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শহিদুল ইসলামের সভাকক্ষে প্রার্থীদের মনোনয়পত্র যাচাই-বাছাইয়ে তার মনোনয়নপত্র বাতিল করা হলে তিনি তার ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, সরকার এখন ইলেকশন কমিশন। কমিশন এখন সরকারের মতো আচরণ করছে। আমি অবশ্যই কমিশনে যাব। কারণ এর আগেরবার আমরা যখন ইলেকশন কমিশনে গিয়েছিলাম তারা বলেছিলেন কমিশন আদালতে বাদী হবে না।

এটা দেখার জন্যই আমি কমিশনে আপিল করব। সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি আপনাদের দেখাতে পারব ৫৭ কোটি টাকার লোনে ২২ লাখ টাকা দিয়েই লোন রিসিডিউল করা হয়েছে। আর আমার বেলায় অন্যটা।

আমার লোন ১০ বছরের জন্য পুনঃতফশিল করা হয়েছে। ইচ্ছা স্বাধীন করেন, ইচ্ছা স্বাধীন বাতিল করেন। সব কিছুই সরকারের ইচ্ছা। সরকার কৌশল করে একটি খাঁচায় বা ফাঁদে ফেলতে পেরেছে।

সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনার অংশ হিসেবে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন। তিনি বলেন, মোট ভোটারের এক শতাংশ স্বাক্ষরের বিধানে সংবিধান লঙ্ঘন হচ্ছে বলে তিনি মনে করেন।

প্রস্তাবকারী ও প্রস্তাব সমর্থনকারী এবং প্রার্থীর বয়স ২৫ বছর হলে যে কেউ নির্বাচনে প্রার্থী হতে পারবেন।