ঐক্যফ্রন্টকে ইবি ছাত্রদলের ১৯দফা ইশতেহার

0
62

ইবি প্রতিনিধি-জাতীয় ঐক্যফ্রন্টকে ১৯ দফা নির্বাচনী ইশতেহার প্রস্তাবকরেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। আগামী জাতীয়সংসদ নির্বাচনে কার্যকরী দফাসমূহ অন্তুর্ভূক্ত করারদাবি জানিয়েছে তারা। বুধবার জাতীয় ঐক্যফ্রন্ট ওবিএনপির কার্যালয়ে প্রস্তাবিত ওই ইশতেহার পাঠানো হয়।

দলীয় সূত্রে, আগামী নির্বাচনে দেশের জনগনের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে ১৯ দফা ইশতেহার প্রণয়ন করেছে তারা।শাখা ছাত্রদলের সভাপতি ওমর ফারুক ও সাধারণ সম্পাদকরাশিদুল ইসলাম রাশেদের অনুমোদনে দপ্তর সম্পাদক সাহেদআহম্মেদ স্বাক্ষরিত ওই ইশতেহার কেন্দ্রে পাঠানো হয়। পৃথকদুটি কপির মধ্যে জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জাফখরুল ইসলাম আলমগীরকে ঐক্যফ্রন্টের নতুন কার্যালয়েপাঠানো হয়েছে।

অপর কপিটি বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বরাবর পাঠানো হয়।প্রস্তাবিত ওই ইশতেহারে উল্লেখযোগ্য দফা হলো,গণতন্ত্র পুনরুদ্ধার, জনগনের অধিকার নিশ্চিত, মুক্তিযুদ্ধেরচেতনা বাস্তবায়ন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ১৯দফা পুন:প্রতিষ্ঠা, ধর্মীয় ও সামাজিক মূল্যবোধেরশিক্ষা, কোটা সংস্কার, মেধা অনুযায়ী চাকুরী, রাজনৈতিক ও মিথ্যা মামলা প্রত্যাহার, গুম, খুন, গ্রেফতার ওপুলিশি হয়রানি বন্ধ করা, ছাত্র সংসদ নির্বাচন, শিক্ষাখাতে বাজেট বৃদ্ধি, সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ নির্মূলকরা অন্যতম।

আগামী ৮ ডিসেম্বর ঐক্যফ্রন্ট থেকে এককইশতেহার ঘোষণার কথা রয়েছে। তারই অংশ হিসেবে ইবিশাখা ১৯ দফা ইশতেহারের প্রস্তাবনা পাঠানো হয়।এব্যাপারে শাখা ছাত্রদলের দপ্তর সম্পাদক সাহেদ আহম্মেদবলেন, ‘দীর্ঘদিন পর আমরা নির্বাচনে অংশ নিতে যাচ্ছি।

সেই লক্ষ্যে আমরা কেন্দ্রে ১৯ দফা ইশতেহারদিয়েছি। জাতির ক্রান্তিকাল দূর করে একটি সমৃদ্ধ দেশগড়তে ছাত্রদল সবসময় সচেষ্ট। আশা করি জাতির কল্যাণমূলকদফা গুলো ইশতেহারে অন্তর্ভূক্ত করা হবে।