নওগাঁয় দাবী এনজিও ভবনে চলছে মাদকের রমরমা বাজার, আটক-১

0
360

আশরাফুল নয়ন,  নওগাঁঃ  নওগাঁয় বেসরকারি সংস্থা ‘দাবী মৌলিক উন্নয়ন সংস্থা, নওগাঁ’ কার্যালয়ে রমরমা মাদক সেবন এবং বিক্রির অভিযোগ পাওয়া গেছে। এলাকাবাসীর এমন অভিযোগ দীর্ঘদিনের। গোপন সংবাদে ভিত্তিত্বে মঙ্গলবার রাত ১১টার দিকে পুলিশ শহরের চকরামপুর (কাঁঠালতলী) মোড় সংস্থার অফিসে অভিযান পরিচালনা করে। এসময় অফিসের দ্বিতীয় তলার শয়ন ঘর থেকে মাদক সেবন অবস্থায় আশিকুর রহমান ওরফে দীপ (২৬) নামে এক যুবককে আটক করে পুলিশ। আশিকুর রহমান ওরফে দীপ সংস্থার পৌত্রিক সূত্রে পাওয়া অংশিদার এবং মৃত এসএম আকরাম হোসেনের ছেলে।

স্থানীয় ও থানা পুলিশ সূত্রে জানা যায়, শহরের চকরামপুর (কাঁঠালতলী) মোড়ে একই ভবনে অবস্থিত ‘দাবী মৌলিক উন্নয়ন সংস্থা’র কার্যালয় এবং সংস্থার সঙ্গে সংপৃক্তদের আবাসিক ভবন। দাবী মৌলিক উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক এসএম আকরাম হোসেন বার্ধক্য জনিত কারণে গত ০২/১১/২০১৫ ইং তারিখে মারা যান। মৃত্যুকালে তিনি দুই স্ত্রী, দুই ছেলে ও তিন মেয়ে রেখে যান। তিনি বেঁচে থাকাবস্থায় বড় ছেলে আশিকুর রহমান ওরফে দীপ মাদকাসক্তে জড়িয়ে পড়ে। তার মৃত্যুর পর অঢেল টাকার মালিক বনে যান দীপ। এতে দীপের মাদকাসক্তের পরিমান দিন দিন বৃদ্ধি পেতে থাকে। ইতিপূর্বে কয়েকবার মাদক নিরাময় কেন্দ্রে রাখা হলেও দীপের পক্ষে তা পরিহার করা সম্ভব হয়নি। মাদকসেবন করতে গিয়ে এলাকার মাদক ব্যবসায়ীর সঙ্গে জড়িয়ে দীপ হয়ে যান মাদক ব্যবসায়ী।

এরপর থেকে অফিসের একটি কক্ষে বসেই সহপাঠী ও মাদক ব্যবসায়ীদের সাথে মাদক বেঁচাকেনা ও সেবন করত বলে এলাকাবাসীদের অভিযোগ। তবে দীপ সন্ত্রাসী প্রকৃতির বলে তার মা, ভাই-বোনেরা কিছু বলার সাহস পেত না। নিরবে তার পরিবারের সদস্যরা সহ্য করে যেত।

গোপন সংবাদের ভিত্তিত্বে মঙ্গলবার রাত ১১টার দিকে থানা পুলিশ দাবী কার্যালয়ে অভিযান পরিচালনা করে। ইয়াবা সেবনের সময় অফিসের দ্বিতীয় তলার শয়ন ঘর থেকে দীপকে আটক করা হলেও অন্যরা বেলকনি থেকে লাফিয়ে পালিয়ে যায়। এসময় একটি গ্যাস লাইট, টেপ মোড়ানো পাইব ও ইয়াবা সেবনের দুইটি সিগারেটের আংতা জব্দ করা হয়।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই বলেন, ঘটনায় আশিকুর রহমান ওরফে দীপসহ অজ্ঞাত ৫/৬ জনের নামে মাদকদ্রব্য আইনে থানায় মামলা হয়েছে। আসামীরা দীর্ঘদিন যাবৎ উক্ত স্থানসহ বিভিন্ন স্থানে মাদক সেবন করত। গোপন সংবাদে অভিযান চালিয়ে শয়ন ঘর থেকে তাকে আটক করা হয়। বাকী আসামীদেরও আটকের চেষ্টা অব্যহৃত আছে। বুধবার তাকে আদালতের মাধ্যমে নওগাঁ জেল হাজতে পাঠানো হয়।#