মাহবুব তালুকদার অসত্য বলেছেন

0
111

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিয়ে মাহবুব তালুকদার যে মন্তব্য করেছেন তা সত্য নয় বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা।

১৮ ডিসেম্বর, মঙ্গলবার রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ইনিস্টিটিউটে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে তিন পার্বত্য জেলার আইনশৃঙ্খলা বিষয়ক সভায় এ কথা বলেন সিইসি।

সভায় সিইসি বলেন, ‘মাহবুব তালুকদার সত্য কথা বলেননি। নির্বাচনের সামগ্রিক পরিস্থিতি খুবই ভালো।’

নির্বাচনের দিন ভোটকেন্দ্রে দল ও ব্যক্তির প্রভাবের প্রতি নির্বাচন সংশ্লিষ্টদের সতর্ক থাকার কথা উল্লেখ করে নুরুল হুদা বলেন, ‘নির্বাচনের দিন কোনো দল ও মত কিংবা ব্যক্তি বিশেষের পছন্দের কোনো প্রভাব যাতে ভোটকেন্দ্রে না পড়ে সে দিকে আইনশৃঙ্খলা বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সতর্ক থাকতে হবে।’

সিইসি বলেন, ‘দেশে নির্বাচনের সুস্থ পরিবেশ বিরাজ করছে। লেভেল প্লেয়িং ফিল্ড হয়েছে বলেই সকলে প্রচার-প্রচারণা চালাচ্ছে। নির্বাচনে এবার সর্বাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। দু-একটি ঘটনা ঘটলেও তা আবার ঠিক হয়ে যাচ্ছে।’

ভোটারদের ভোট প্রদানের ক্ষেত্রে যাতে কোনো প্রভাব না পড়ে সে বিষয়টি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন সিইসি।

সভায় নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাৎ হোসেন, নির্বাচন কমিশনের সচিব মো. হেলাল উদ্দিন আহমেদ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি গোলাম ফারুক, চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের চৌধুরী মো. আজিজুল হক হাজারী, তিন পার্বত্য জেলার তিন জেলা প্রশাসক, তিন পার্বত্য জেলার রিজিয়ন কমান্ডার, তিন পার্বত্য জেলার বিজিবি কমান্ডার, তিন জেলার পুলিশ সুপার, সহকারী নির্বাচন রিটানিং কর্মকর্তাসহ নির্বাচনে আইনশৃঙ্খলায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।