ইবির শিক্ষকের পাশে ওবায়দুল কাদের

0
99

আল কাওছার ইমনইসলামী বিশ্ববিদ্যালয়ঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফোকলোর স্টাডিজ বিভাগের প্রভাষক ও বাংলাদেশ সময় পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ড.মোস্তাফিজুর রহমান (মিঠুন মোস্তাফিজ) কে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। হুমকির পরিপ্রেক্ষিতে নিরাপত্তা নিশ্চিত করার আশ্বাস দিয়েছেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার বেলা ১১টায় মুঠো ফোনের মাধ্যমে এ আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছন ড. মিঠুন মোস্তাফিজ।এর আগে মঙ্গলবার লিখিত বিবৃতি দেন শাপলা ফোরাম ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন ভূঁঞা । বিবৃতিতে মিঠুন মোস্তাফিজকে প্রাণ নাশের হুমকি দেয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে শাপলা ফোরাম। এছাড়া তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি হুমকি দাতাদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনতে সরকারের প্রতি জোর দাবি জানান।

এরই পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের হুমকি দাতাদের চিহ্নিত করাসহ ড. মিঠুন মোস্তাফিজকে নিরাপত্তা নিশ্চিত করার আশ্বাস দিয়েছেন। এ বিষয়ে ড. মিঠুন মোস্তাফিজ বলেন, বিভিন্ন ভাবে প্রাণনাশের হুমকি দেওয়ায় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আমাকে মুঠো ফোনে কল করে নিরাপত্তা নিশ্চিতকরার আশ্বাস দিয়েছেন।  এছাড়া ড. কামাল হোসেনের বিরুদ্ধে যে মামলা করেছি তার পূর্ণ ভার সংগঠন বহন করবে বলে জানিয়েছেন। উল্লেখ্য, গত শুক্রবার মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সাংবাদিকদের ভর্ৎসনা করেন ড. কামাল হোসেন।

এতে ওই দিনেই সংক্ষুব্ধ হয়ে ইবি থানায় সাধারণ ডায়রি করেন ড.মিঠুন মোস্তাফিজ। এরপর থেকে তাকে টেলিফোনে প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে। পরে তিনি নিজের ও তাঁর পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তা ও আইনি সহায়তা চেয়ে ইবি থানায় সাধারণ ডায়রি করেন।