এই সরকারের কারণে গণতন্ত্র আজ মৃত্যু শয্যায়-মওদুদ আহমদ

0
316

ঢাকা প্রতিনিধিঃ   শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রীয় ষড়যন্ত্র বন্ধ এবং নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনের দাবিতে প্রতিবাদী যুব সমাবেশে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, এই সরকারকে উৎখাত করার জন্য একমাত্র বিকল্প হলো জাতীয় ঐক্যে।

তিনি আরও বলেন, জাতীয় ঐক্যের মাধ্যমে এ সরকারকে উৎখাত করতে হবে। জাতীয় ঐক্য ছাড়া পৃথিবীর কোনো ফ্যাসিবাদকে উৎখাত করা যায়নি।

তিনি বলেন, উপযুক্ত সময় আসলে এমন কর্মসূচি দেয়া হবে যার মাধ্যমে এই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটবে। এই সরকারের কারণে গণতন্ত্র আজ মৃত্যু শয্যায়।

মওদুদ বলেন, পৃথিবীতে ফ্যাসিবাদী সরকারের উত্থান হয়েছে জনগণের ভোটে নির্বাচিতদের হাত ধরে। তাদের নিয়ম হলো গণতন্ত্রের সমস্ত পথ বন্ধ করে কর্তৃত্ববাদ শুরু করা। আজকে দেশে একটি কর্তৃত্ববাদী সরকার চলছে। কর্তৃত্ববাদী এ সরকারের ইতিহাস খুব করুণ হবে। আজকে আমরা সমস্যায় আছি ঠিকই৷ কিন্তু সময় এরকম থাকবে না। ইতিহাসে এই সরকার ফ্যাসিবাদী সরকার হিসেবে লেখা থাকবে। জনগণের কথা বলে তারা ফ্যাসিবাদ সৃষ্টি করেছে। গণতন্ত্রের পথ বেয়ে ফ্যাসিবাদের এই উত্থান নতুন কিছু নয়।

স্বাধীনতা ফোরাম আয়োজিত সমাবেশে আরো বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফর উল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এ জাহিদ, সেলিমা রহমান। সভাপতিত্ব করেন স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ।