নাটোরের লালপুরে আ’লীগ নেতা ফিরোজের মুক্তির দাবীতে ব্যবসায়ীদের ধর্মঘট ও মানববন্ধন

0
70

নাহিদ হোসেন নাটোরঃ রবিবার (১২ আগষ্ট) নাটোরের লালপুর উপজেলা আওয়ামীলীগের অন্যতমসদস্য, উপজেলা মোড় বণিক সমিতির সভাপতি ও লালপুর সাব রেজিস্ট্রিঅফিসের দলিল লেখক সমিতির সভাপতি ফিরোজ আল হক ভূঁইয়ার নামেদায়েরকৃত মামলা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তির দাবীতে উপজেলামোড় বণিক সমিতি ও দলিল লেখক সমিতি যৌথভাবে উপজেলা মোড়েমানববন্ধন কর্মসূচী পালন করে।

এছাড়া সকাল ৬ টা থেকে বেলা ১২টাপর্যন্ত উপজেলা মোড়ের ব্যবসায়ীরা ধর্মঘট পালন করে। এ সময় বক্তব্য রাখেনবণিক সমিতির সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রান্টু, হাতেম আলী,জাফর আলী প্রমূখ। বক্তারা বলেন, মাদক ব্যবসা, মাদক সেবন, চাঁদাবাজ ও বিভিন্নঅসামাজিক কাজের সাথে সম্পৃক্ত আলমগীর হোসেন মিঠু নামের একচিহ্নিত সন্ত্রাসীর কার্যকলাপের প্রতিবাদ করায় আলমগীর হোসেন ৯আগষ্ট উল্টো ফিরোজ আল হক ভূইয়ার নামেই লালপুর থানায় একটিচাঁদাবাজির মামলা করে।

পুলিশ ফিরোজ আল হক ভূঁইয়াকে আটক করে জেলহাজতে প্রেরণ করে। তারা অবিলম্বে আওয়ামীলীগ নেতা ফিরোজ আল হকভূঁইয়ার নামে করা মিথ্য মামলা প্রত্যাহার এবং অবিলম্বে তার নিঃশর্তমুক্তির দাবী করেন। সেই সাথে এহেন ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদজানান। অপরদিকে দলিল লেখক সমিতির ব্যানারে তাদের নেতা ফিরোজ আল হকভূঁইয়া’র মুক্তি না হওয়া পর্যন্ত অনির্দিষ্ট কালের জন্য কলম বিরতিকর্মসূচী ঘোষণা করে। ফলে রবিবার দলিল লেখকরা তাদের কাজে যোগ নাদেওয়ায় দুপুর পর্যন্ত উপজেলায় কোন দলিল রেজিস্টারী হয়নি। দলিল লেখক হৃদয় ইসলাম হায়দার ও রবিউল ইসলাম রিপন সহ একাধিক দলিললেখক জানান, ফিরোজ আল হক ভূঁইয়ার মুক্তি না হওয়া পর্যন্ত তার কাজেযোগ দেবেন না।

এ ব্যাপারে উপজেলা সাব-রেজিস্টার ওবায়েদ উল্লাহ জানান, অফিসেরকাজকর্ম স্বাভাবিক রয়েছে। দলিল রেজিস্টারীর কাজ সাধারণত বিকেলেরদিকে বেশী হয়। তাই কোন দলিল রেজিস্টারী হয়নি একথা এখনই (২.৩০ মি.)বলা যাবে না।