বিট পুলিশিং কার্যক্রমে পুরস্কৃত হয়েছেনঃ ওসি জনাব জামাল উদ্দিন মীর 

0
333

মোঃ ইব্রাহিম হোসেন, ঢাকা প্রতিনিধিঃ
জনবান্ধব পুলিশ কর্মকর্তা হিসাবে পরিচিত অফিসার ইনচার্জ ও জনগণের বন্ধু জনাব জামাল উদ্দিন মীর নিজেকে নিয়ে গেছেন অনেক দূর। কিশোরগঞ্জের হাওর অঞ্চলের কৃতি সন্তান হাওরের মত বিশাল মন নিয়ে মানুষের সেবায় কাজ করে যাচ্ছেন। ভালবাসা দিয়ে মোহাম্মদপুর থানা এলাকাকে গড়ে তুলেছেন অন্য যে কোন এলাকার চেয়ে ভিন্নভাবে।এলাকার নিরীহ জনসাধারনের জন্য মোহাম্মদপুর থানার এই জননন্দিত ওসি গভীর রাত্রি পর্যন্ত নিরালসভাবে কাজ করে যাচ্ছেন।

নিয়মিত বৈঠকের মাধ্যমে মানুষের সমস্যার কথা শুনছেন এবং সমাধান দিচ্ছেন। সে কারণে আবারো বিট পুলিশিং কার্যক্রমের বিশেষ অবদানের জন্য তাকে পুরষ্কৃত করেছেন। আজ ১২ আগস্ট ২০১৮ রোজ রবিবার সকাল ১১ টায় ডিএমপি হেডকোয়ার্টার্সের জুলাই ২০১৮ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ডিএমপি’র কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম।

এ সময় মোহাম্মদপুর থানার জননন্দিত অফিসার ইনচার্জ জনগণের বন্ধু জনাব জামাল উদ্দিন মীর, পিপিএম ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম মহোদয়ের নিকট থেকে এ পুরস্কার গ্রহন করেন। মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ জনাব জামাল উদ্দিন মীর, যে সমস্ত কাজের জন্য পুরুস্কার পেয়েছেন, মোহাম্মদপুর এলাকার মাদক নিয়ন্ত্রণ, দ্রুত সেবা দেয়া, মানুষের বিপদে তাৎক্ষণিক ছুটে যাওয়া, সন্ত্রাস-জঙ্গি দমন, ইভটিজিং, অজ্ঞানপার্টি, মলমপার্টি, পেশাদার অপরাধী চক্র, বিট পুলিশের কর্মকর্তাগণ কমিউনিটি পুলিশিং কমিটিসহ বিভিন্ন সামাজিক নেতৃবৃন্দের সাথে যোগাযোগ রক্ষা করে সংশ্লিষ্ট এলাকার আইনশৃঙ্খলা রক্ষার চেষ্টা করেন।

নিজ নিজ এলাকার প্রতিটি বস্তি ও মেসের তালিকা তৈরী করে এবং সেখানে অবস্থানরত ভাসমান লোকদের সম্পর্কে তথ্য সংগ্রহ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিনিয়ত পরিদর্শন করে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের সঙ্গে মতবিনিময় করা’সহ অপরাধ নিয়ন্ত্রণে নানা পদক্ষেপ গ্রহণ এবং সেগুলো কার্যকর করেন।