নারায়ণগঞ্জে বিএনপির বিজয় মিছিলে বাধা, পুলিশকে মারধর

0
29

 

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের দুই নং রেল গেট এলাকায় এ ঘটনা ঘটে।

 

বিজয় দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ বিএনপির বের করা মিছিলে বাধা দেওয়ার অভিযোগে পুলিশের একজন পরিদর্শককে মারধর করেছে বিএনপি নেতাকর্মীরা। বিএনপি নেতাকর্মীরা ওই পুলিশ পরিদর্শকের ইউনিফর্ম ধরেও টানাটানি করা হয়। পরে পুলিশ বিএনপি নেতাকর্মীদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

 

 

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, শহরের কালিরবাজার এলাকা থেকে সাবেক এমপি আবুল কালামের মিছিলে যোগ দিতে যাওয়ার সময় মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান জিয়ার মিছিলে বাধা দেয় পুলিশ।

 

সদর মডেল থানার পরিদর্শক জয়নাল আবেদীন বিএনপির ব্যানার কেড়ে নেওয়ার চেষ্টা করলে তার ওপর চড়াও হয় মিছিলকারীরা। পরে বিএনপি নেতাকর্মীরা পুলিশ কর্মকর্তা জয়নালকে ধরে মারধর করে। এবং তার পোশাক ধরে টানাটানি করতে থাকে।

 

এক পর্যায়ে অতিরিক্ত পুলিশ গিয়ে লাঠিচার্জ করলে মিছিলে অংশ নেওয়া নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

 

কয়েকজন বিএনপি নেতাকর্মী জানান, কোনো ধরনের উস্কানি ছাড়াই জয়নাল আবেদীন গিয়ে মিছিলকারীদের সামনে থাকা ব্যানার ছিনিয়ে নিলে তারা বিক্ষুব্ধ হয়ে উঠেন।

 

জানতে চাইলে মারধরের শিকার পুলিশ কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, রাস্তা বন্ধ করে মিছিল করায় বিএনপি নেতাকর্মীদের সরে যেতে বললে তাকে লাঞ্ছিত করে। বিষয়টি নিয়ে তিনি ঊর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন বলে জানান।