‘বিজয়কে অর্থবহ করতে পথ চলা অব্যাহত থাকবে’- শিবির সভাপতি

0
27

 

 

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন বলেছেন, ১৯৭১ সালে কোটি মানুষের স্বপ্নের বিজয় অর্জিত হয়েছিল জাতির লাখো বীর সন্তানের আত্মত্যাগ ও বীরত্বের মধ্য দিয়ে। শুরু হয়েছিল গণতান্ত্রিক, রাজনৈতিক ও অর্থনৈতিক অধিকার সমৃদ্ধ স্বাধীন-সার্বভৌম আত্মমর্যাদা সম্পন্ন স্বপ্নযাত্রার। কিন্তু সে স্বপ্ন আজও বাস্তবায়ন হয়নি। সে স্বপ্ন পূরণ করতে সৎ দক্ষ ও দেশপ্রেমিক নাগরিক তৈরির মাধ্যমে রক্তে অর্জিত বিজয়কে অর্থবহ করতে ছাত্রশিবিরের পথ চলা যে কোন মূল্যে অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

 

আজ সোমবার রাজধানীর এক মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষ্যে ছাত্রশিবির ঢাকা মহানগর পূর্ব শাখা আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

শিবির সভাপতি বলেন, পৃথিবীর বহু দেশ ঔপনিবেশিক শাসন থেকে মুক্তিলাভ করেছে আলোচনার মাধ্যমে, বিনা রক্তপাতে। কিন্তু বাংলাদেশের স্বাধীনতা অর্জন করতে জাতির বীর সন্তানদের রক্ত সাগর পাড়ি দিতে হয়েছে।ঐক্যবদ্ধ ও মর্যাদা পূর্ণ সমৃদ্ধ বাংলাদেশ গড়ার দূর্বার প্রত্যাশা নিয়ে মহান বিজয় অর্জিত হয়েছে। অথচ আজ বাস্তবতা হলো আমাদের সমসাময়িক যেসব দেশ স্বাধীন হয়েছিল তাদের অনেকই আজ উন্নতির শিখরে আরোহন করেছে কিন্তু সীমাহীন ত্যাগে অর্জিত বাংলাদেশ এখনো অনেক পিছিয়ে রয়েছে। মুক্তিযুদ্ধের মূল উদ্দ্যেশ্যে ছিল গণতন্ত্র, যে গণতন্ত্রে ন্যায়পরায়নতা, নাগরিকদের রাজনৈতিক-অর্থনৈতিক স্বাধীনতা, অধিকারের সমতা, পরমতসহিষ্ণুতা থাকবে। আজ আমাদের রাজনীতি এসব নীতি থেকে অনেক দূরে।