রংপুরে বঙ্গবন্ধুর ম্যুরালে হামলার প্রতিবাদে বিক্ষোভ, সড়ক অবরোধ

0
16

 

রংপুর নগরীর প্রাণ কেন্দ্র ডিসির মোড় এলাকায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে হামলা চালিয়ে শ্রদ্ধা জানানো অসংখ্য পুস্পমাল্য ছিড়ে নীচে ফেলে দিয়ে পদদলিত করেছে দুবৃর্ত্তরা।

 

এ ঘটনার প্রতিবাদে রংপুর মহানগর ও জেলা আওয়ামী লীগের নেতা কর্মীরা দায়িদের গ্রেফতার করে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবিতে নগরীর প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ অব্যাহত রেখেছে। সড়ক অবরোধ করার কারনে নগরীর ব্যাস্ততম কাছারী বাজারসহ পুরো এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে।

 

পুলিশ জানায় ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক দল ও পেশাজিবী সংগঠনসহ সাধারন মানুষ বঙ্গবন্ধু ম্যুরালে পুস্পমাল্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করে। এতে করে পুরো ম্যুরালে ফুলে ফুলে ভরে যায়। সোমবার গভীর রাতে কে বা কারা বঙ্গবন্ধুর ম্যুরালে হামলা চালিয়ে সেখানে শ্রদ্ধা নিবেদন করা সব গুলো ফুলের মালা সহ ফুল ছিড়ে নীচে ফেলে দেয় ককসিট সহ অন্যান্য জিনিষ পত্র ফেলে দিয়ে পদদলিত করে।

 

এ ঘটনা জানাজানি হয়ে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা ঘটনা স্থলে এসে এসে এ ঘটনার জন্য জামায়াত শিবির সহ স্বাধীনতা বিরোধী চক্রকে দায়ি করেছে। তারা ৪৮ ঘন্টার মদ্যে দায়িদের গ্রেফতার ও শাস্তি দাবি করে। অন্যথায় কঠোর কর্মসূচি দেবার ঘোষনা দেয়।

 

খবর পেয়ে জেলা প্রমাসক আসিব আহসান রংপুর মেট্রোপলিটান পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ সহ উর্ধতন কর্মকর্তারা ঘটনা স্থল পরিদর্শন করেন। জেলা প্রশাসক আসিফ আহসান বলেন ঘটনাটি দুঃখজনক পুরো ঘটনা তদন্ত করে দায়িদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে অন্যদিকে মেট্রোপলিটান পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ বলেন ইতিমধ্যে বেশ কয়েকটি টীম কাজ করছে আমরা তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনবোই।

 

এ ব্যাপারে কোতয়ালী থানার ওসি আব্দুর রশীদ জানান, ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করার অভিযান চলছে।

 

এদিকে দায়িদের গ্রেফতারের দাবিতে এ রিপোর্ট লেখা পর্যন্ত বেলা সাড়ে ১২ টা নগরীর সড়ক অবরোধ করে বিক্ষোভ অব্যাহত রয়েছে। অন্যদিকে প্রধানমন্ত্রীর শ্বশুর বাড়ী এলাকা রংপুরের পীরগেেঞ্জর দোষীদের গ্রেফতারের দাবীতে সড়ক অবরোধ করেছে আওয়ামীলীগের নেতাকর্মীরা।

 

এ ব্যাপারে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল জানান, এটা জাতির জনক বঙ্গবন্ধুকে অবমাননা করা হয়েছে ম্যুরালে থাকা ফুল ছিড়ে ফেলে তছনছ করা হয়েছে। ৪৮ ঘন্টার মধ্যে দায়িদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না পর্যন্ত সড়ক অবরোধ চলবে বলে জানান।