অপহরণের তিন দিন পর ফ্রিজ থেকে প্রবাসীর লাশ উদ্ধার

0
32

 

টঙ্গীতে সৌদি আরব প্রবাসী রবিন আহমেদ (৪০) নামে এক ব্যক্তিকে অপহরনের তিন দিন পর অর্ধগলিত লাশ উদ্ধার করেছে টঙ্গী পূর্ব থানা পুলিশ।  বুধবার দুপুরে কালিয়াকৈরের বেনুপুর এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত রবিন বি-বাড়িয়া জেলার নবীনগর থানার উত্তর দাররার আব্দুল হালিমের ছেলে। তিনি দত্তপাড়ার চাঁনকির টেক এলাকায় পরিবার নিয়ে বসবাস করতেন। এ ঘটনায় হত্যাকাণ্ডে জড়িত দুইজনকে আটক করা হয়েছে।

ছবিঃ সানজিদা হক রিনা

জানা যায়, গত ১১ নভেম্বর তিন মাসের ছুটি নিয়ে সৌদি আরব থেকে রবিন বাংলাদেশে আসেন। বাড়িতে থাকা অবস্থায় জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাহিরে বের হতো না। গত ১৫ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় টঙ্গী বাজারে যাওয়ার কথা বলে বের হয়। দুপুর গড়িয়ে সন্ধ্যা হয়ে গেলে তবুও বাড়িতে ফিরে আসেনি। তার মোবাইল ফোনে ফোন দিয়ে বন্ধ পাওয়া যায়। পরে বিভিন্ন মাধ্যমে জানা যায় অজ্ঞাতনামা কিছু লোকজন তাকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় নিহতের স্ত্রী নাসরিন আক্তার বাদী হয়ে প্রথমে টঙ্গী পূর্ব থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন। পরে অজ্ঞাত  কয়েকজনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ করেন।

পূর্ব থানার এসআই  শাহীন মোল্লা জানান, ডায়েরির পর বিষয়টি তদন্ত করে এক পর্যায় জানা যায় রবিনকে অপহরণ করা হয়েছে। নিহতের ব্যাংকের একাউন্ট থেকে বিভিন্ন বুথে প্রায় সাড়ে ছয় লাখ টাকা লেনদেনের তথ্য পাওয়া যায়। মঙ্গলবার রাতে সন্দেহভাজন সোহেল নামে একজনকে কলেজগেট এলাকা থেকে এবং কাওছারকে আনারকলি রোড থেকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্য মতে, গাজীপুর জেলার কালিয়াকৈরের বেনুপুর এলাকার একটি খাল থেকে ফ্রিজ ভর্তি তার লাশ উদ্ধার করা হয়।

টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)কামাল হোসেন  জানান, পূর্ব থানায় জিডির তদন্তে ঘটনার রহস্য উৎঘাটন হয়। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। হত্যার মূল হোতা পলাতক রয়েছে। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।