আওয়ামী লীগের সম্মেলনে পিস্তল নিয়ে প্রবেশের সময় আটক ১

0
24

 

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে চলমান আওয়ামী লীগের সম্মেলনে প্রবেশের সময় পিস্তলসহ একজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার (২০ ডিসেম্বর) বিকেলে এই ঘটনা ঘটে। আটক ব্যক্তির নাম নুরুল আলম খান রাসেল (৪০)।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে পিস্তলসহ ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে শাহবাগ থানা পুলিশ। সম্মেলনে যোগ দিতে টাঙ্গাইল থেকে এসেছেন বলে পুলিশকে জানিয়েছেন তিনি।

 

পুলিশের রমনা জোনের সহকারী কমিশনার শেখ মোহাম্মদ শামীম বলেন, বিকেলে পিস্তল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করার সময় পিস্তলসহ রাসেলকে আটক করে শাহবাগ থানা পুলিশ। তার সঙ্গে ছয় রাউন্ড গুলিও ছিল। বিকেল পৌনে ৪টার দিকে তাকে থানায় নেওয়া হয়।

 

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাসেল জানিয়েছেন যে, সম্মেলনে যোগ দিতে তিনি টাঙ্গাইল থেকে ঢাকায় এসেছেন। টিএসসি এলাকার গেট দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশের সময় পুলিশের তল্লাশিতে তার কাছে অস্ত্র ও গুলি পাওয়া যায়। ফলে তাকে আটক করে থানায় নেওয়া হয়। তার অস্ত্রসহ প্রবেশের বিষয়টি যাচাই বাছাই করে দেখা হচ্ছে।

 

উল্লেখ্য শুক্রবার বিকাল ৩টা ৫ মিনিটে সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন স্থলে উপস্থিত হয়ে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করে ও শান্তির পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন শেখ হাসিনা। এর আগে তীব্র শীত উপেক্ষা করে সকাল থেকেই সারা দেশ থেকে নেতাকর্মীরা লাইনে দাঁড়িয়ে সমাবেশস্থলে প্রবেশ করে।