‘৪৪ বছরে দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা শেখ হাসিনা’- কাদের

0
22

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ৪৪ বছরে দেশের সবচেয়ে জনপ্রিয় নেতার নাম শেখ হাসিনা। ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে তিনি (শেখ হাসিনা) দেশকে গড়ে তোলার কাজ করছেন।

 

শুক্রবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলে তিনি এসব কথা বলেন।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জাতির জনককে হত্যার পর দেশে অস্থিতিশীল পরিবেশের সৃষ্টি হয়। সেই অবস্থা থেকে দেশকে আজকের অবস্থানে নিয়ে আসতে কাজ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ কারণে গত ৪৪ বছরের সবচেয়ে সাহসী রাজনীতিকের নাম, দক্ষ প্রশাসকের নাম, সবচেয়ে সফল কূটনীতিকের নাম, জনপ্রিয় নেতার নাম শেখ হাসিনা।

 

ওবায়দুল কাদের তার বক্তব্যে পলাশীর প্রান্তরে ষড়যন্ত্রের শিকার হয়ে বাংলাদেশের স্বাধীনতার সূর্য অস্তমিত হওয়ার কথা স্মরণ করেন। শেখ মুজিবের নেতৃত্বে জনগণ যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে সেই স্বাধীনতার লাল সূর্যকে ছিনিয়ে এনেছেন বলে মন্তব্য করেন।

 

এক দার্শনিকের উক্তি তুলে ধরে তিনি বলেন, একজন রাজনীতিবিদ শুধু পরবর্তী নির্বাচন নিয়ে চিন্তা করেন, কিন্তু একজন রাষ্ট্রনায়ক চিন্তা করেন আগামী প্রজন্ম নিয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনীতিবিদের সীমানা পেরিয়ে একজন সফল রাষ্ট্রনায়কের দক্ষতা অর্জন করেছেন।

 

ওবায়দুল কাদের বলেন, আজ শেখ হাসিনা জেগে আছেন বলেই দেশ নিশ্চিন্তে ঘুমাতে পারে। তিনি বলেন, যত দিন শেখ হাসিনার দেশ, পথ হারাবে না বাংলাদেশ। দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, শেষবার বলি আসুন আমরা ২১তম সম্মেলনে নবতর পথযাত্রার শপথ নিই।

 

এদিকে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন দলীয় প্রধান শেখ হাসিনা। শুক্রবার (২০ ডিসেম্বর) বিকেল তিনটা ১০ মিনিটে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ২১তম জাতীয় এ সম্মেলনের উদ্বোধন করেন তিনি।

 

সম্মেলনকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যানকে বর্ণিল সাজে সাজানো হয়েছে। পোস্টার, ব্যানার, ফেস্টুন, তোরণ, আলোকসজ্জায় ঝলমল করছে পুরো সোহরাওয়ার্দী উদ্যান। সম্মেলনে সারা দেশ থেকে সাড়ে ৭ হাজার কাউন্সিলর এবং ১৫ হাজার ডেলিগেটসহ ৫০ হাজার নেতাকর্মী ও আমন্ত্রিত অতিথির অংশ নেয়ার কথা রয়েছে।এ সম্মেলনে তুলে ধরা হবে আওয়ামী লীগের ইতিহাস-ঐতিহ্য এবং সরকারের উন্নয়ন ও সাফল্য। দুইদিন ধরে চলবে এই সম্মেলন।