নির্বাচন পেছানোর দাবি নুর-রাব্বানীর

0
15

 

৩০ জানুয়ারি সরস্বতী পূজার দিন ঢাকা সিটি নির্বাচন দেয়ার প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক ও জিএস গোলাম রাব্বানী।

 

বুধবার বিকেলে ডাকসু ভবনে নিজ কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডাকসু ভিপি বলেন, বাংলাদেশ অবশ্যই অসাম্প্রদায়িক চেতনার একটি দেশ। সরস্বতীপূজা সনাতন ধর্মের একটি বড় উৎসব। সরস্বতীপূজার দিনে ঢাকা সিটি নির্বাচনের তারিখ ঘোষণা সরকারের একটি নীলনকশা। নির্বাচন কমিশন সরকারের কনসার্ন ছাড়া নিশ্চয়ই নির্বাচনের তারিখ ঘোষণা করেনি। একটি ষড়যন্ত্র বা বিশৃঙ্খলার করার জন্যই এ কাজটি করা হয়েছে।

 

নুরুল হক আরও বলেন, ‘ঢাকার দুই সিটির নির্বাচনের দিন মানুষ ভোট দেবে, নাকি তাদের ধর্মীয় অনুষ্ঠান পালন করবে? তাই আমাদের দাবি, নির্বাচনের তারিখ পরিবর্তন করতে হবে। হয় এগোতে হবে, নয়তো পেছাতে হবে।

 

এদিকে ডাকসুর জিএস গোলাম রাব্বানী তার ফেসবুক টাইমলাইনে লিখেছেন, “হিন্দুধর্মের পবিত্র সরস্বতী পূজার দিনেই ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন বহাল রাখার সিদ্ধান্ত নিয়ে সর্বত্র আলোচনা হচ্ছে। বিদ্যার দেবী সরস্বতীর পূজোর অনুষ্ঠান মূলত ঢাকার শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আয়োজিত হয়, আর নির্বাচনের ভোট গ্রহণও সেসকল স্থানেই হবার কথা। বিষয়টি বেশ সাংঘর্ষিক। এতে ভোটার উপস্থিতির উপরও বড় প্রভাব পরবে। উদ্ভুত পরিস্থিতিতে সিদ্ধান্তটি পুনঃবিবেচনার জন্য নির্বাচন কমিশনের প্রতি সবিনয় অনুরোধ রইলো।”