দেশটাকে পরিস্কার করি দিবসে অবমুক্ত হলো মাগুরার শহীদ মুক্তিযোদ্ধাদের নাম

0
69

মোঃ কাসেমুর রহমান শ্রাবণ,মাগুরাঃ  মাগুরা শহরের ভায়নার মোড়ে শহীদ মুক্তিযোদ্ধাদের খোদাই করা নামের উপর পোষ্টার লাগানোর ফলে নামগুলি এতদিন পোষ্টারের নিচেই চাপা পড়ে ছিল। শনিবার মাগুরায় জেলা প্রশাসনের সহায়তায় দেশটাকে পরিস্কার করি দিবস-১৮ উপলক্ষে শহীদদের নামের উপর লাগানো পোষ্টার ধুয়েমুছে ছাফ করে পরিবর্তন চাই নামে একটি স্বেচ্ছাসেবী আন্দোলনের কর্মীরা। এ উপলক্ষে শহর পরিস্কার ও প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠানে ডাস্টবিন স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। জেলা প্রশাসনের সহায়তায় ‘পরিবর্তন চাই’ নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা এ আয়োজন করে।

সুপ্রভাত বাংলাদেশ, রেড ক্রিসেন্ট, রোভার স্কাউট, গার্লস গাইডসহ শহরের ১০টি সেচ্ছাসেবী প্রতিষ্ঠান এ কার্যক্রমে অংশগ্রহণ করে। ‘চারপাশে ময়লা নাই, এমন একটা দেশ চাই’ এটি ছিল তাদের স্লোগান। অভিযান থেকে শহরের কলেজ রোডে ১শ ডাস্টবিন সরবরাহ করা হয়। পর্যায়ক্রমে শহরের প্রতিটি সড়কে ডাস্টবিন সরবরাহ করা হবে বলে জানান আয়োজকরা। শনিবার সকালে এ কর্মসূচির উদ্বোধন করেন মাগুরা জেলা প্রশাসক আতিকুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম আহমেদ খান, পরিবর্তন চাই ফাউন্ডেশনের মাগুরা জেলা কমান্ডার সাংবাদিক রূপক আইচ, আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুজ্জামান সেলিমসহ অন্যরা। পরে জেলা প্রশাসক ও অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে শহরের সরকারি কলেজ সড়কে এ বিষয়ক জনসচেতনতামূলক প্রচারণা চালানো হয় ও পরিচ্ছন্নতা কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এ সময় শহরে কলেজ সড়কে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ১শ ডস্টিবিন সরবরাহ করা হয়। এখন থেকে নিয়মিত এ ধরণের অভিযান চলবে বলে আশাবাদ ব্যাক্ত করেছেন মাগুরার জেলা প্রশাসক।