চাঁপাইনবাবগঞ্জে পুলিশের অভিযানে শিবির সভাপতিসহ আটক-১৩

0
264

এস এম সাখাওয়াত জামিল দোলন, চাঁপাইনবাবগঞ্জঃ   চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার শিবতলা এলাকায় শুক্রবার রাতে অভিযান চালিয়ে নাশকতাসহ ১৫ মামলার আসামী শিবিরের সাবেক জেলা সভাপতি ও জামায়াত নেতা পন্ডিতপাড়া মহল্লার শাহজাহান আলীর ছেলে আব্দুল্লাহ (৪০) কে গ্রেপ্তার করেছে নবাবগঞ্জ সদর থানা পুলিশ।

এছাড়াও ওই রাতে শহরের বিভিন্নস্থানে অভিযান চালিয়ে নিয়মিত মামলার আসামী বিএনপি, জামায়াত ও শিবিরের ৫ নেতাকর্মীকেগ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এ বিষয়ে সদর থানার পরিদর্শক (অপারেশন) ইদ্রিস আলী জানান, নিয়মিত অভিযানের অংশ হিসেবেশুক্রবার রাতে শহরের হুজরাপুর খালঘাট এলাকা থেকে মৃত গুলজার আলীর ছেলে ৬ মামলার আসামী জামায়াতনেতা আইয়ুব আলী (৫৫) ও তাঁর ছেলে ৭ মামলার আসামী শিবির কর্মী মিলন (২৬) কে গ্রেপ্তার করাহয়। অপর দিকে বাগডাঙ্গা-বাগচর গ্রামে অভিযান চালিয়ে হত্যাসহ ৪ মামলার আসামী বিএনপিকর্মী সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের বাগডাঙ্গা গ্রামের মৃত মেসের আলীর ছেলে আলম (৪৮) ওঅন্য একটি মামলায় একই গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে আনারুল (৪৫) কে গ্রেপ্তার করা হয়।

এদিকে শিবগঞ্জ থানার ওসি সিকদার মশিউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবারসন্ধ্যায় উপজেলার ধাইনগর ইউনিয়নের মহিষপুর এলাকার একটি বাড়িতে মহিলা জামায়াত নেত্রী ওকর্মীদের নাশকতার পরিকল্পনার গোপন বৈঠকের সময় জামায়াতের ৮ নারীকে আটক করেছে শিবগঞ্জথানা পুলিশ।

আটককৃতরা হল- উপজেলার ধাইনগর ইউনিয়নের মহিষপুরের মনিরুল ইসলামের স্ত্রীমোসা. শিরিন বেগম (৪৮), একই এলাকার ভিখু আলীর স্ত্রী রাহেলা বেগম (৪০), সেলিম রেজার স্ত্রীরোজিলা বেগম (৩০), সুমন আলীর স্ত্রী আজিজা বেগম (২৩), কাশেম আলীর স্ত্রী তাহেরা বেগম (৪৫),মৃত আবুল বাশারের স্ত্রী মুকতারা বেগম (৪২), সেফাজুল ইসলামের স্ত্রী সাকেরা বেগম (৪৫) ও রুবেলআলীর স্ত্রী মোসা. নাজমা বেগম (২৫)।

এ সময় তাদের কাছ থেকে কিছু জিহাদী বই জব্দ করা হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ওসি। পরে পৃথক অভিযানে গ্রেপ্তারকৃতদের শনিবার বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করাহয়েছে।